Information

৬ ষষ্ঠ শ্রেণীর (Class 6) ইংরেজী অ্যাসাইনমেন্টের সকল উত্তর ( ৪র্থ সপ্তাহের)

৬ ষষ্ঠ শ্রেণীর (Class 6) ইংরেজী অ্যাসাইনমেন্টের সকল উত্তর ( ৪র্থ সপ্তাহের)। সুপ্রিয় শিক্ষার্থী, আশা করি সবাই ভাল আছো। আমাদের পেইজে সবাইকে স্বাগতম। আজকে আমরা নিয়ে এসেছি ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ইংরেজী এস্যাইনমেন্টের উত্তর। ইতিমধ্যেই তোমরা সকলেই জানো যে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস এর জন্য বাংলাদেশ শিক্ষা বোর্ড বিভিন্ন পরিক্ষা স্থগিত করেছে। এরই ধারাবাহিকতায় মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক বিভিন্ন পরিক্ষার পরিবর্তে অন্যভাবে মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে । তাই এসব শিক্ষার্থীদের এস্যাইনঅমেন্ট এর মাধ্যমে মূল্যায়ন করা হবে ।

পূর্ববর্তী সময়ে এসব শিক্ষার্থী এসাইনমেন্ট শব্দের সাথে তেমন পরিচিত ছিল না । তাই এইবার অনেকেরি বেশ বিরম্বনায় পড়তে হয়েছে । তাই আজকে সেইসব জটিল সমস্যার সহজ সমধান নিয়ে আমরা হাজির হয়েছি। তাহলে চলুন অপেক্ষার অবসান ঘটিয়ে শুরু করা যাক আজকের বিশয়, “৬ষ্ঠ শ্রেণীর ইংরেজী অ্যাসাইনমেন্টের সকল উত্তর” ।

৬ষ্ঠ শ্রেণীর ইংরেজী এস্যাইনমেন্ট লেখার নিয়ম;

ইতিমধ্যেই তোমরা কিছু এস্যাইনমেন্ট জমা দিয়েছো। তাই মোটামুটি অনেকটা ধারনাই তোমাদের রয়েছে যে কিভাবে লিখতে হয় এস্যাইনমেন্ট। তাই সেভাবেই লিখার চেস্টা করবে তোমরা। তবে কয়েকটি বিষয় অবশ্যই খেয়াল রাখত হবে সেটা হল , যেহেতু এটা ইংরেজী এস্যাইনমেন্ট তাই টাইটেল বার বা হিডিংস্‌ গুলা ইংরেজীতেই লিখার চেস্টা করবে । সবসময় চেস্টা করবে যে কিভাবে একটি এস্যাইনমেন্ট সাজিয়ে সুন্দরভাবে ফুটিয়ে তোলা যায় । কারণ একটি এস্যাইনমেন্টে সৌন্দর্যটাও অন্যতম একটি গুরুত্বপূর্ণ বিষয়।

ষষ্ঠ শ্রেণির ইংরেজী অ্যাসাইনমেন্ট সিলেবাস

বর্তমানে করোনা পরিস্থিতির জন্যে যে এস্যাইনমেন্ট এর কথা বলা হয়েছে তার সিলেবাসটি অনেক সংক্ষিপ্ত করে করা হয়েছে। সীমিত আকারে কিছু সিলেবাস দিয়ে দেওয়া হয় শিক্ষার্থীদের । এরপর তারা এগুলো বাড়িতে নিয়ে যায় এবং বাসায় থেকে কুমপ্লিট করে আবার নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দেয় । তাই অবশ্যই নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে সঠিক সিলেবাসটি কালেক্ট করা উচিত। কারন, যেহেতু নিজ নিজ প্রতিষ্ঠান থেকে সিলেবাস প্রদান করা হয় তাই মূল্যায়ণের সুবিদার্থে সঠিক সিলেবাস অনুসরণ করা উচিৎ।

ষষ্ঠ শ্রেণির ইংরেজী অ্যাসাইনমেন্ট এর উত্তর

আপনারা যারা ৬ষ্ঠ শ্রেণির ইংরেজী এস্যাইনমেন্ট এর উত্তর খুজতেছেন। তারা সঠিক জায়গাতেই এসেছেন। কারন বর্তমানে সকল শ্রেণির বিভিন্ন সাব্জেক্টের এস্যাইনমেন্টের উত্তর সমূহ আমাদের সাইটে পেয়ে যাবেন ।

যাহেতু বই ঘাটাঘাটি করে উত্তর খুজে বেড় করার দিন শেষ। তাই যুগের সাথে তাল মিলিয়ে আজকাল প্রায় সব বিষয়ের উপরেই অনলাইনে বিভিন্ন আর্টিকেল পাওয়া যায়। সেখান থেকে সহজেই প্রয়োজনীয় সব তথ্য খুজে পাওয়া সম্ভব। এরই ধারাবাহিকতায় আমাদের পেইজে আমরা সকল এস্যাইনমেন্টের উত্তর সমূহ পোস্ট করে থাকি । তাই তোমাদের সকল এস্যাইনমেন্টের উত্তর পেতে আমাদের সাথেই থাকো । ধন্যবাদ সবাইকে ।

iTech

iTech is not a person. It's an online portal. Where provide valuable information. And every day updating Helpful content. Explore the new world with iTech.
Back to top button