৬ষ্ঠ কাউন্সিলে শেখ মুজিব আওয়ামী লীগের কোন পদে নির্বাচিত হন?

যারা প্রতিদিন বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণ করেন। তাদের জন্য আজকের এই পোস্টে আমরা কুইজের সঠিক উত্তর নিয়ে এসেছি। আমরা চেষ্টা করি প্রতিদিন কুইজের সঠিক উত্তর দিয়ে আপনাদের সাহায্য করার।তা আপনি যদি আজকের কুইজে অংশগ্রহণ করতে চান। তাহলে অবশ্যই আমাদের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত ভালোভাবে পড়বেন। এখান থেকে আজকের কুইজের উত্তর জানতে পারবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা

বঙ্গবন্ধু শেখ মুজিবের শতবর্ষ উদযাপন উপলক্ষে 100 দিনব্যাপী আয়োজন করা হয়েছে। এখানে প্রতিদিন হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে। এবং তাদের মধ্য থেকে প্রতিদিন 100 জন বিজয়ী কে দেওয়া হয় পাঁচটি স্মার্টফোনে 100 জিবি ইন্টারনেট একদম ফ্রি।আপনিও যদি পেতে চান স্মার্টফোন অথবা ইন্টারনেট ফ্রি তাহলে অবশ্যই আজকে একটি অ্যাকাউন্ট তৈরি করে কুইজে অংশগ্রহণ করবেন।

আজকের কুইজ

১৯৬৬ সালের ১৮ই মার্চ থেকে ২০শে মার্চ ইডেন হোটেল প্রাঙ্গণে আওয়ামী লীগের ৬ষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে ৬ দফার প্রতিটি দফা যুক্তিসহ বিশ্লেষণ করেন শেখ মুজিবুর রহমান। এ কাউন্সিলেই তিনি আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ একটি পদে নির্বাচিত হন এবং ৬ দফার পক্ষে জনমত সৃষ্টির লক্ষ্যে সারা বাংলায় গণসংযোগ সফর শুরু করেন। এ সময়ে তাঁকে আটবার গ্রেফতার করা হয়। ৬ষ্ঠ কাউন্সিলে শেখ মুজিব আওয়ামী লীগের কোন পদে নির্বাচিত হন?

 

কুইজের সঠিক উত্তর: সভাপতি

সঠিক উত্তরটি প্রমাণসহ আমরা এখন উল্লেখ করেছি। তাই অবশ্যই আমাদের এই পোস্টটি সবার সাথে শেয়ার করবেন। যাতে সবাই আজকের খুঁজে সঠিক উত্তর জানতে পারে। এবং প্রতিদিনের কুইজের সঠিক উত্তর পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Exit mobile version