News

২৭৩০ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হচ্ছে!!

২৭৩০ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হচ্ছে! গতকাল বুধবার দুপুর ১২ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা কার্যালয়ে এ ধরনের ঘোষনা দেন। এবং শিক্ষা মন্ত্রী দিপু মনি এক বিষয়ে বিশেষ মন্তব্য পেশ করেন। 

প্রেসক্লাবের সামনে শিক্ষা বিষক বিভিন্ন সমস্যা এবং সমাধান নিয়ে কথা বলা হয় এবং চলমান অনশন কর্মসূচি থেকে শিক্ষকদের ক্লাসে ফিরে যাওয়ারও আহ্বান জানান তিনি।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে যে, আগামী কিছু দিনের মধ্যই এটির কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এবং যে প্রতিষ্ঠান গুলো এমপিওভুক্ত হচ্ছে তার একটি তালিকা প্রকাশ করা হয়। নিচে ২৭৩০ শিক্ষাপ্রতিষ্ঠানের আংশিক তুলে ধরা হল ।

LIKE US ON FACEBOOK –WWW.FACEBOOK.COM/DAILYJOB24/

JOIN FACEBOOK GROUP WWW.FACEBOOK.COM/GROUPS/DAILYJOB24/

 স্কুল ও কলেজের সংখ্যা ১ হাজার ৬৫১টি, মাদ্রাসা ৫৫৭টি এবং কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান ৫২২টি। সম্পূর্ণ নতুন স্কুল-কলেজ এমপিওভুক্ত হচ্ছে ৬৮০টি এবং প্রতিষ্ঠানের নতুন স্তর এমপিওভুক্ত হচ্ছে এমন প্রতিষ্ঠানের সংখ্যা ৯৭১টি। নতুন এমপিওভুক্তির মধ্যে নিম্নমাধ্যমিক বিদ্যালয় ৪৩৯টি, মাধ্যমিক বিদ্যালয় ১৪৬টি, স্কুল অ্যান্ড কলেজ ২টি এবং কলেজ ৯৩টি। আর স্তর এমপিওভুক্ত হয়েছে এমন প্রতিষ্ঠানের মধ্যে মাধ্যমিক বিদ্যালয় ৮৪৯টি, স্কুল অ্যান্ড কলেজ ৬৬টি এবং কলেজ ৫৬টি।

এধরনের আরও শিক্ষা মুলক আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।

iTech

iTech is not a person. It's an online portal. Where provide valuable information. And every day updating Helpful content. Explore the new world with iTech.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close