check quiz ans

শেখ মুজিব কোথায় প্রথম ৬ দফা দাবি উত্থাপন করেন?

আপনারা যারা বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের উত্তর দিবেন বলে এখনো জেগে আছেন। তাদের সবাইকে আজকের এই পোষ্টে স্বাগতম। কারণ আজকে আমরা নতুন পর্বের কুইজের উত্তর সহ আপনাদের সামনে নিয়ে এসেছি। এখান থেকে আপনারা খুব সহজেই আজকের কুইজের সঠিক উত্তর জানতে পারবেন। তাই আর দেরি না করে চলুন শুরু করা যাক। আপনি যদি এখনও এই কুইজে অংশগ্রহণ না করে থাকেন। তাহলে আজই একটি অ্যাকাউন্ট তৈরি করুন।

মুজিব শতবর্ষ কুইজ প্রতিযোগিতা

এই ক্যুইজ টি মুজিব শতবর্ষ উপলক্ষে অনুষ্ঠিত হচ্ছে। মোট 100 দিন অনুষ্ঠিত হবে।যারা এখনো এই কুইজে অংশগ্রহণ করেননি তারা খুব সহজেই একটি অ্যাকাউন্ট তৈরি করে। এই কুইজে অংশ গ্রহণ করতে পারবেন।এবং আপনি যদি একবার কুইজ জিতে যান তাহলে আপনার জন্য থাকবে একটি করে স্মার্টফোন অথবা 100 জিবি ইন্টারনেট। তাই এই সুযোগটি হাতছাড়া করবেন না।

আজকের কুইজের প্রশ্ন

পাকিস্তানের দুই অংশের মধ্যকার বৈষম্য এবং পূর্ব বাংলায় পশ্চিম পাকিস্তানের অভ্যন্তরীণ উপনিবেশিক শাসন অবসানের লক্ষ্যে আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচি হচ্ছে ‘৬ দফা’। ১৯৬৬ সালের ৫ই ফেব্রুয়ারি বিরোধী দলসমূহের জাতীয় সম্মেলনের বিষয় নির্বাচনী কমিটিতে শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৬ দফা দাবি পেশ করেন এবং সম্মেলনের আলোচ্যসূচিতে অন্তর্ভূক্তির দাবি জানান। কিন্তু আলোচ্যসূচিতে ৬ দফা দাবি না রাখায় তিনি সম্মেলন বর্জন করেন। শেখ মুজিব কোথায় প্রথম ৬ দফা দাবি উত্থাপন করেন?

 

কুইজের উত্তর: লাহোরে

আশা করি আমাদের পোষ্ট থেকে আজকের কুইজের সঠিক উত্তর জানতে পেরেছেন। প্রতিদিন কুইজের সঠিক উত্তর পেতে আমাদের সাথেই থাকুন। পোস্টটি সবার সাথে শেয়ার করবেন যাতে সবাই আজকের কুইজের সঠিক উত্তর জানতে পারে।

Leave a Comment

Your email address will not be published.