শেখ মুজিবুর রহমানকে কোন হাসপাতালে ভর্তি করা হয়েছিল?

Part of This Content

বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগিতার আজকের প্রশ্নটি হচ্ছে খুবই গুরুত্বপূর্ণ সবার জন্য। সবাইতো জেনে গেছেন আমরা প্রতিদিন সকল ধরনের priyo.com একটি প্রশ্ন উত্তর এখানে দিয়ে থাকে যাতে সবাই উপকৃত হয়।

Digital Bangladesh Quiz

১৯৪৬ সালে সংঘটিত হিন্দু-মুসলিম দাঙ্গার সময় শেখ মুজিবুর রহমান ত্রাণকাজে নিজেকে নিয়োজিত করেন। ত্রাণ নিয়ে ক্যাম্পে ক্যাম্পে দৌড়াদৌড়ি করে তিনি অসুস্থ হয়ে পড়েন। দেড় মাস পর অসুস্থ শরীর নিয়ে তিনি কলকাতায় ফিরে বেকার হোস্টেলের খাবার খেয়ে আরও অসুস্থ হয়ে পড়েন। এ খবর পেয়ে হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলকাতার একটি হাসপাতালে শেখ মুজিবের চিকিৎসার বন্দোবস্ত করেন। এ হাসপাতালে ১৫ দিন ভর্তি থেকে চিকিৎসা নেন তিনি। শেখ মুজিবুর রহমানকে কোন হাসপাতালে ভর্তি করা হয়েছিল?

উত্তর ঃ ট্রপিক্যাল স্কুল অব মেডিসিন

উপরের প্রশ্নটিই আমরা বিভিন্ন সড়কে ভেরিফাই করে নিয়েছে সে যদি কোন ভুল থাকে তাহলে অবশ্যই আমাদের জানাবেন এবং যারা প্রতিদিন 21 টি খেলতে ভালোবাসেন তারা অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন আমাদের ওয়েবসাইটে দেওয়া হয়। সবাইকে ধন্যবাদ জানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতার 13 তম পর্বের এখানেই শেষ করছি সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং যে সকল ভাই-বোন চারজন শচীন্দ্রনাথ দিদি দাদা জামাই বউ আমাদের এই পোষ্টটি দেখেছেন তারা অবশ্যই আমাদেরকে বেশি বেশি শেয়ার করবেন সবাইকে ধন্যবাদ।

Exit mobile version