News

শেখ মুজিবকে জীবনী লেখার জন্য খাতা কিনে জেলগেটে জমা দিয়েছিলেন কে?

প্রতিদিন হাজার হাজার মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবকে অংশগ্রহণ করে থাকে।আপনি হয়তো আজকের কুইজের অংশগ্রহণ করার জন্য সঠিক উত্তর জানার জন্য বসে আছেন। আমরা অনেক খোঁজাখুঁজির পর আজকের কুইজের সঠিক উত্তরটি আমরা আমাদের পোস্টে তুলে ধরেছি। তাই অবশ্যই আমাদের পোস্ট মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন। এখান থেকে আজকের কুইজের 100% সঠিক উত্তর পেয়ে যাবেন।

Part of This Content

মুজিব শতবর্ষ কুইজ প্রতিযোগিতা ২০২১

যারা এখনো মুজিব শতবর্ষ কুইজ প্রতিযোগিতা গ্রহণ করেননি। তারা ল্যাপটপ স্মার্টফোনে বা 100 জিবি ইন্টারনেট মিস করতেছেন।কারণ প্রতিদিন সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে একজনকে দেয়া হয় পাঁচটি স্মার্টফোন এবং 100 জিবি করে ইন্টারনেট। তাই আজ একটি অ্যাকাউন্ট তৈরি করে বঙ্গবন্ধু শেখ মুজিব কোন অংশগ্রহণ করুন।এবং প্রতিদিনের সঠিক উত্তর পাবেন আমাদের কাছে।

মুজিব শতবর্ষ কুইজ এর আজকের প্রশ্ন

শেখ মুজিবুর রহমান তখন কারাগারে। বন্ধু-বান্ধবরা তাঁকে জীবনী লেখার তাগিদ দেন। সহকর্মীরাও বলেন, ‘রাজনৈতিক জীবনের ঘটনাগুলি লিখে রাখ, ভবিষ্যতে কাজে লাগবে’। বেগম ফজিলাতুননেছাও একদিন জেলগেটে বলেন, ‘বসেই তো আছ, লেখ তোমার জীবনের কাহিনী।’ উত্তরে শেখ মুজিব বলেন, ‘লিখতে যে পারি না; আর এমন কি করেছি যা লেখা যায়! আমার জীবনের ঘটনাগুলি জেনে জনসাধারণের কি কোনো কাজে লাগবে? কিছুই তো করতে পারলাম না। শুধু এইটুকু বলতে পারি, নীতি ও আদর্শের জন্য সামান্য একটু ত্যাগ স্বীকার করতে চেষ্টা করেছি।’ হঠাৎ একদিন শেখ মুজিবেরও মনে হয়, ভালো লিখতে না পারলেও ঘটনা যতদূর মনে আছে লিখে রাখতে আপত্তি কি? সময় তো কিছু কাটবে। পরে লিখতে শুরু করেন। শেখ মুজিবকে জীবনী লেখার জন্য খাতা কিনে জেলগেটে জমা দিয়েছিলেন কে?

 

কুইজের উত্তর: বেগম ফজিলাতুননেছা

আপনার যদি মুজিব শতবর্ষ কুইজ সম্পর্কিত কোন প্রশ্ন থাকে। তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমরা যত দ্রুত সম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব। এবং প্রতিদিনের কুইজের সঠিক উত্তর পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবো। আজকের পোস্টটি সবার সাথে শেয়ার করবেন যাতে সবাই কুইজের সঠিক উত্তর পেয়ে যায়।

Khabib

My name is Khabib. I am a content writer & I always try to better in content writing. My future dream is to work as a blogger.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button