News

মোট কতজন নিহত হন?

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের নতুন পর্ব শুরু হয়ে গেল। আপনারা যারা আজকের কুইজের সঠিক উত্তর জানার জন্য এখানে এসেছেন। সবাইকে আজকের পোষ্টে স্বাগতম। আমরা প্রতিদিন নতুন পর্বের কুইজের উত্তর সহ আমাদের এই পোস্টে লিখে থাকি।তাই ধৈর্য্য সহকারে আমাদের পোস্টে শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন আশা করি আজকের কুইজের সঠিক উত্তর নিয়ে বাড়ি ফিরবেন। আর প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন কার আমরা প্রতিদিন কুইজের সঠিক উত্তর দিয়ে থাকে।

মুজিব শতবর্ষ কুইজ প্রতিযোগিতা

মুজিব শতবর্ষ উপলক্ষে 100 দিনব্যাপী কুইজ এর আয়োজন করা হয়েছে। প্রতিদিন কুইজের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন স্মার্টফোনে 100 জিবি ইন্টারনেট একদম ফ্রি। তবে কুইজে অংশগ্রহণ করার আগে অবশ্যই আপনাকে একটা একাউন্ট তৈরি করতে হবে।অন্তরে করতে আপনার কিছু ব্যক্তিগত তথ্য দিতে হবে যেমন আপনার নাম মোবাইল নাম্বার এবং আপনার ঠিকানা। এবং প্রতিদিনের কুইজের সঠিক উত্তর নিয়ে চিন্তা করবেন না। কারণ আমরা সঠিক উত্তর দিয়ে থাকি।

বঙ্গবন্ধু কুইজের আজকের কুইজ

১৯৬৬ সালের ১৮ মার্চ আওয়ামী লীগের কাউন্সিলে ৬ দফা অনুমোদন পায় এবং দলীয় কর্মসূচি হিসেবে অন্তর্ভূক্ত হয়। ৬ দফার প্রেক্ষাপটেই ৮ মে ধানমন্ডির বাসা থেকে শেখ মুজিবুর রহমানকে গ্রেফতার করা হয়। ৬ দফা দাবি বাস্তবায়ন ও শেখ মুজিবসহ অন্যান্য নেতৃবৃন্দের মুক্তির দাবিতে ৭ জুন হরতালের কর্মসূচি ঘোষণা করে আওয়ামী লীগ। হরতাল কর্মসূচি পালন করতে গিয়ে ঢাকা, টঙ্গী, নারায়ণগঞ্জে পুলিশ ও ইপিআরের গুলিতে মনু মিয়াসহ কয়েকজন নিহত হন। মোট কতজন নিহত হন?

কুইজের উত্তর: ১১ জন

আশা করি পোস্টটি ভাল লেগেছে এবং আজকের পোস্ট থেকে কুইজের সঠিক উত্তর জানতে পেরেছেন।আমরা প্রতিদিন কুইজের 100 পারসেন প্রমাণ সহ উত্তর দিয়ে থাকি। তাই অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন। এবং পোস্টটি সবার সাথে শেয়ার করবেন যাতে সবাই আজকের কুইজের সঠিক উত্তর জানতে পারে।

iTech

iTech is not a person. It's an online portal. Where provide valuable information. And every day updating Helpful content. Explore the new world with iTech.
Back to top button