বাংলা ইশারা ভাষা দিবস ২০২১

বাংলা ইশারা ভাষা দিবস ২০২১ আজ ৭ ফেব্রুয়ারি

বাংলা ইশারা ভাষা দিবস ২০২১ আজ ৭ ফেব্রুয়ারি। আজকে সারা বাংলাদেশে পালিত হচ্ছে ইশারা ভাষা দিবস 2021। প্রতি বছর 7 ফেব্রুয়ারি সারা বাংলাদেশ পালিত হয় ইশারা ভাষা দিবস।  বাংলাদেশ গভারমেন্ট হতে আয়োজিত এই ভাষা দিবসের বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হচ্ছে সারা বাংলাদেশ। যারা এই ভাষার জন্য যুদ্ধ করেছে তাদের জানাই বিনম্র শ্রদ্ধা এবং ভক্তি।

সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে প্রকাশিত একটি শ্লোগান ‘শিক্ষার সর্বস্তরে বাংলা ইশারা ভাষা দেখাবে আলোর দিশা’। সারা বাংলাদেশে পালিত হচ্ছে বাংলাদেশের ভাষা দিবস 2021। সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এই দিনটিকে মনে রাখার জন্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা 2009 সালের পহেলা ফেব্রুয়ারি অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধনকালে বাংলা ইশারা ভাষা কে অন্যতম ভাষা হিসেবে স্বীকৃতি ঘোষণা দেন করেন। এবং সে বছরের 7 ই ফেব্রুয়ারি থেকে আজ পর্যন্ত পালিত হয়ে আসছে ইশারা ভাষা দিবস।

বর্ণাঢ্য র‍্যালি, চিত্রাঙ্গন আলোচনা সভা এবং বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে প্রতিবছরই সমাজ মন্ত্রণালয় এর অধীনে এই দিবসটি পালিত হয়ে আসছে সারা বাংলাদেশ। যদিও অনেক মানুষ এই দিবসটি হিসেবে অবগত নয় তবু যারা এ দিবসটি পালন করে তাদের জানাই বিনম্র শ্রদ্ধা ও ভক্তি।

Leave a Comment

Your email address will not be published.