কেন পদত্যাগ করেছিলেন শেখ মুজিব?

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের ২৯ তম পর্বে সবাইকে স্বাগতম। আপনারা যারা প্রতিদিনই কুইজে অংশগ্রহণ করেন তাদের সবাইকে আজকের কুইজের সঠিক উত্তর জানাবো। এখান থেকে আপনি খুব সহজেই হাঁসের কুইজের সঠিক উত্তর জানতে পারবেন। তার দেরি না করে আমাদের পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন। এই কুইজে অংশগ্রহণ করে আপনি জিতে নিতে পারেন মোবাইল স্মার্ট ফোন, ল্যাপটপ, 100 জিবি ইন্টারনেট একদম ফ্রি। তাই এই সুযোগ হাতছাড়া করবেন না।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা

এই কুইজে অংশগ্রহণ করলে আপনার জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার। আপনাকে কুইজে অংশগ্রহণ করার জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। খুব সহজে আপনি একটা একাউন্ট করতে পারবেন তাই আর দেরি না করে অ্যাকাউন্ট তৈরি করুন। আজকের কুইজের সঠিক উত্তরটি জেনে উত্তর জমা দিন। আপনাকে বিজয়ী হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে।

কুইজের প্রশ্ন

১৯৫৪ সালে যুক্তফ্রন্ট নির্বাচনে জয়ী হয়ে শেখ মুজিবুর রহমান মন্ত্রীর দায়িত্ব পান। কিন্তু কয়েকদিন পরই যুক্তফ্রন্ট মন্ত্রিসভা ভেঙে দেওয়া হয়। পরবর্তীতে ১৯৫৬ সালের ১৬ই সেপ্টেম্বর কোয়ালিশন সরকারের মন্ত্রী হন শেখ মুজিবুর রহমান। সাড়ে আট মাস পর ১৯৫৭ সালের ৩০শে মে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন তিনি। কেন পদত্যাগ করেছিলেন শেখ মুজিব?

 

কুইজের উত্তর: কুইজের উত্তর:  এই প্রশ্নের সঠিক উত্তর পেতে এই লিংকে  ক্লিক করুন  

পোস্টটি সবার সাথে শেয়ার করবেন যাতে সবাই আজকের কুইজের সঠিক উত্তর জানতে পারে। এবং প্রতিদিনের কুইজের সঠিক উত্তর পেতে আমাদের সাথে থাকুন। আপনার কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই আমাদের জানাবেন।

Exit mobile version