কবে বাংলাদেশকে স্বীকৃতি দেয় পাকিস্তান?

কবে বাংলাদেশকে স্বীকৃতি দেয় পাকিস্তান?

আজকের কুইজের প্রশ্ন টি হচ্ছে হাজার 974 সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানি অনুষ্ঠিত হয় একটি ইসলামিক সভা এবং এটি দ্বিতীয় সম্মেলন। পাকিস্তানের জনগণ কর্তৃক বাংলাদেশকে স্বীকৃতি জাতির জনক বঙ্গবন্ধু এখানে সম্মতি জানান এবং এখানে তার মতবাদ প্রকাশ করেন। এবং এই সভায় বিভিন্ন আলোচনার মাধ্যমে বাংলাদেশকে পাকিস্তান আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দান করেন। এখন আজকে যে প্রশ্নটি হচ্ছে কত সালে পাকিস্তান বাংলাদেশকে স্বীকৃতি প্রদান করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা নতুন পর্বে সবাইকে স্বাগতম জানিয়ে শুরু করছি আজকের প্রশ্ন । আপুরা সবাই অবগত আছেন যে বরাবর আমরা ক্যুইজ প্রতিযোগিতা সঠিক প্রশ্নের উত্তর গুলো দিয়ে থাকে এবং সঠিক উত্তর প্রশ্নের উত্তরে হাজির হয়েছি। আমাদের কাছ থেকে এবং তাদেরকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা প্রতিদিন নতুন নতুন সব প্রশ্নের উত্তর নিয়ে আসি এবং তারপর প্রকাশ হওয়ার সাথে সাথে এখানে প্রকাশ করে থাকে।

 

তো চলুন বরাবরের মতো আজকে আমরা সঠিক প্রশ্নের উত্তরটা জেনে নিব এবং আশা করছি সবাই সঠিক উত্তর পেয়ে খুশি হবেন।

১৯৭৪ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত হয় অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) দ্বিতীয় শীর্ষ সম্মেলন। পাকিস্তান কর্তৃক বাংলাদেশকে আনুষ্ঠানিক স্বীকৃতির শর্তে বঙ্গবন্ধু এই সম্মেলনে যোগদানের সম্মতি জানান। এই প্রেক্ষাপটে বাংলাদেশকে অনুষ্ঠানিকভাবে স্বীকৃতি প্রদান করে পাকিস্তান। কবে বাংলাদেশকে স্বীকৃতি দেয় পাকিস্তান?

 

প্রতিদিন 100 টাকা করে মোবাইল রিচার্জ পেতে এখানে ক্লিক করুন

যেকোনো সিমে 50 থেকে 100 টাকা ফ্রি ফ্লেক্সিলোড নিতে এখানে ক্লিক করুন

প্রতিদিন আনলিমিটেড ফ্রি কল করুন দেশের যেকোনো নাম্বারে

 

প্রশ্নের উত্তর

কবে বাংলাদেশকে স্বীকৃতি দেয় পাকিস্তান?

 

পাকিস্তান ১৯৭৪ সালের ২২ ফেব্রুয়ারি বাংলাদেশকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেয়

Leave a Comment

Your email address will not be published.