ওই বাড়িটি ধানমন্ডির তৎকালীন কোন সড়কে ছিল?

আজকের বঙ্গবন্ধু কুইজের উত্তর জানতে পারবেন আমাদের এই পোস্ট থেকে। প্রতিদিন অসংখ্য ‌মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রহণ করে। আপনি হয়তো আজকের কুইজ অংশগ্রহণ করতে চাচ্ছেন।

কিন্তু কুইজের সঠিক উত্তর জানেন না। আমাদের আজকের এই পোস্ট থেকে বঙ্গবন্ধু কুইজ এর আজকের উত্তর জানতে পারবেন। তাদের না করে আজকের কুইজের সঠিক উত্তর জেনে নিন।

Part of This Content

মুজিব শতবর্ষ কুইজ প্রতিযোগিতা

প্রতিদিন 100 জনকে বিজয় করা হয়। এবং তাদের জন্য থাকা আকর্ষণীয় সব পুরস্কার। আপনি যদি আজকের কুইজে অংশগ্রহণ করতে চান।

তাহলে আমাদের পোস্ট থেকে কুইজের সঠিক উত্তর দেখে নিন। এবং কুইজে অংশগ্রহণ করুন। আর পোস্টটি সবার সাথে শেয়ার করুন।

১৯৭২ সালের ১০ই জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে প্রত্যাবর্তন করলে তাঁকে অবিস্মরণীয় সংবর্ধনা দেওয়া হয়। তিনি বিমানবন্দর থেকে সরাসরি রেসকোর্স ময়দানে গিয়ে লক্ষ জনতার সমাবেশে অশ্রুসিক্ত নয়নে জাতির উদ্দেশে ভাষণ দেন। এরপর ধানমন্ডির একটি বাড়িতে গিয়ে তিনি তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন। মুক্তিযুদ্ধের সময় এই বাড়িতেই বেগম ফজিলাতুননেছা, শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ রাসেলকে বন্দি করে রাখে পাকিস্তানি সেনারা। ১৯৭১ সালের ১৭ই ডিসেম্বর বন্দিদশা থেকে মুক্ত হলেও তাঁরা এই বাড়িতেই ছিলেন। ওই বাড়িটি ধানমন্ডির তৎকালীন কোন সড়কে ছিল?

 

কুইজের সঠিক উত্তর: তৎকালীন ১৮ নম্বর সড়ক

শেষ কথা

প্রতিদিন সঠিক সময়ে কুইজের সঠিক উত্তর কথা আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।কুয়েত সম্পর্কে কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। প্রতিদিন বঙ্গবন্ধু কুইজে অংশগ্রহণ করে যেতেন আকর্ষণীয় সব পুরস্কার।

Exit mobile version